৩০শে জুলাই ২০১৮ নির্বাচন

মঙ্গলবার দুপুরে, নির্বাচন কমিশনের নিয়মিত বৈঠক শেষে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা একথা জানান। ৩০শে জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন

এ সময় তিনি আরও জানান, এই তিন সিটি কর্পোরেশনের সম্ভাব্য প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করবে ২৮শে জুনের মধ্যে। তা যাচাই বাছাই করা হবে ১লা ও ২রা জুলাই এবং প্রার্থীরা তা প্রত্যাহার করতে পারবেন ৯ই জুলাইয়ের মধ্যে। এই নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে ১০ই জুলাই। ৩০শে জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন।


সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, ১৩ই জুনের আগে আচরণবিধি গেজেট হলে এই নির্বাচনে সংসদ সদস্যরা নিজ এলাকায় প্রচারণায় অংশ নিতে পারবেন। তবে স্থানীয় সংসদ সদস্যরা এ সুযোগ পাবেন না। এ বিধান সিটি করপোরেশন নির্বাচন থেকে কার্যকর হবে বলেও জানান প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদা। সিইসি বলেন, সরকারের চাপে নয়, স্টেকহোল্ডারদের সুপারিশ বিবেচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

২০১৩ সালের ১৫ই জুন রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে তিন সিটি কর্পোরেশনের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে অালাদা আলাদা তারিখে। সেই হিসেবে ৫ই অক্টোবর রাজশাহী সিটি, সিলেটের ৮ই অক্টোবর ও ২৩শে অক্টোবর বরিশাল সিটি কর্পোরেশনের মেয়াদ শেষ হচ্ছে।

No comments:

Post a Comment

All Right Reserved@Smartinfo. Powered by Blogger.

Latest News

MORE FROM OUR SITE

Social Share

Favorite Games

;
')})}); //]]>

Today Pageviews

Today's Popular Posts

Search This Blog

Subscribe Us

Facebook

Most popular

Carousel

?orderby=published&alt=json-in-script&callback=labelthumbs'>

Followers

Subscribe

Navigation-Menus (Do Not Edit Here!)

I Am The Author

MORE FROM OUR SITE

Popular Posts