প্রথম ধাপে ৮৩ উপজেলার মধ্যে তিন উপজেলার ভোট স্থগিত, পাটগ্রামের ওসি প্রত্যাহার

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৮৩ উপজেলার মধ্যে তিনটির ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ ছাড়া লালমনিরহাট জেলার পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করা হয়েছে।
১০ মার্চ উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ভোটের দুইদিন আগে আজ শুক্রবার (৮ মার্চ) বিকেলে অনানুষ্ঠানিক বৈঠকে বসে কমিশন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, অন্য কমিশনাররা, ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমানসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন। এ সভায় তিন উপজেলা নির্বাচন স্থগিত ও একজন ওসিকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া ইসি।

সভা শেষে ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান  এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘এখানে কয়েকটা সিদ্ধান্ত হয়েছে। তিনটা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত হয়েছে। একটা নেত্রকোনার পূর্বধলা, লালমনিরহাটের আদিতমারী এবং সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে। বিভিন্ন ধরনের সমস্যার কারণে এসব উপজেলার ভোট স্থগিত হয়েছে। আর লালমনিরহাট জেলার পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করা হয়েছে।’
সভার আগ পর্যন্ত প্রথম পর্যায়ে চার বিভাগের ১২ জেলার ৮৩ উপজেলায় ভোট হওয়ার কথা ছিল। সভায় তিন উপজেলা বাদ পড়ায় ৮০ উপজেলায় ভোট হবে।

এগুলো হলো- রংপুর বিভাগের পঞ্চগড় সদর উপজেলা, আটোয়ারী, বোদা, দেবীগঞ্জ ও তেঁতুলিয়া; কুড়িগ্রামের ভুরুঙ্গামারী, ফুলবাড়ী, উলিপুর, নাগেশ্বরী, রাজারহাট, রাজিবপুর, কুড়িগ্রাম সদর, চিলমারী ও রৌমারী উপজেলা; নীলফামারী সদর, ডোমার, ডিমলা, জলঢাকা, সৈয়দপুর ও কিশোরগঞ্জ উপজেলা এবং লালমনিরহাট সদর, পাটগ্রাম, হাতীবান্ধা ও কালীগঞ্জ উপজেলা।
ময়মনসিংহ বিভাগের জামালপুর সদর, সরিষাবাড়ী, ইসলামপুর, বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ উপজেলা এবং নেত্রকোনা সদর, বারহাট্টা, দূর্গাপুর, খালিয়াজুরী, মোহনগঞ্জ, কেন্দুয়া, কলমাকান্দা ও মদন উপজেলা।
সিলেট বিভাগের সুনামগঞ্জ সদর, ছাতক, দোয়ারাবাজার, দক্ষিণ সুনামগঞ্জ, দিরাই, শাল্লা, ধর্মপাশা, বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলা এবং হবিগঞ্জ সদর, বাহুবল, মাধবপুর, চুনারুঘাট, লাখাই, নবীগঞ্জ, আজমিরীগঞ্জ ও বানিয়াচং উপজেলা।
রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ সদর, বেলকুচি, চৌহালী, কাজীপুর, রায়গঞ্জ, শাহজাদপুর, তাড়াশ ও উল্লাপাড়া উপজেলা; জয়পুরহাট সদর, পাঁচবিবি, আক্কেলপুর, কালাই ও ক্ষেতলাল উপজেলা; নাটোরের বাগাতিপাড়া, গুরুদাসপুর, বড়াইগ্রাম, লালপুর ও সিংড়া; রাজশাহী জেলার তানোর, গোদাগাড়ী, মোহনপুর, বাগমারা, পুঠিয়া, দূর্গাপুর, চারঘাট ও বাঘা উপজেলা।

No comments:

Post a Comment

All Right Reserved@Smartinfo. Powered by Blogger.

Latest News

MORE FROM OUR SITE

Social Share

Favorite Games

;
')})}); //]]>

Today Pageviews

Today's Popular Posts

Search This Blog

Subscribe Us

Facebook

Most popular

Carousel

?orderby=published&alt=json-in-script&callback=labelthumbs'>

Followers

Subscribe

Navigation-Menus (Do Not Edit Here!)

I Am The Author

MORE FROM OUR SITE

Popular Posts